বর্ডার গার্ড বাংলাদেশে ১৭০ পদে নিয়োগ-

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১৬টি শূন্যপদে মোট ১৭০ জনকে নিয়োগ দেওয়া হবে।

বেসামরিক এ পদগুলোর মধ্যে রয়েছে ফ্যামিলি ওয়েলফেয়ার ভিজিটর (মহিলা) পদে একজন, মিডওয়াইফ (মহিলা) পদে তিনজন, সহকারী ওবিএম ড্রাইভার (পুরুষ) পদে ১৪ জন, সহকারী লঞ্চ ড্রাইভার (পুরুষ) পদে একজন, টেইলর (পুরুষ) পদে দুজন, বুটমেকার (পুরুষ) পদে চারজন, অফিস সহায়ক (পুরুষ) পদে পাঁচজন, কার্পেন্টার (পুরুষ) পদে তিনজন, প্লাম্বার (পুরুষ) পদে তিনজন, ইমাম (পুরুষ) পদে পাঁচজন, অফিস সহকারী (পুরুষ) পদে ১০ জন, বাবুর্চি (পুরুষ) পদে ৮৯ জন, মালী পদে চারজন, পরিচ্ছন্নতাকর্মী (পুরুষ) পদে ২৩ জন, মেস ওয়েটার (পুরুষ) পদে একজন এবং রাখাল পদে দুজনকে নিয়োগ দেওয়া হবে।

পদগুলোতে ন্যূনতম জেএসসি থেকে এসএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কোনো কোনো পদে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতার প্রয়োজন হতে পারে।

পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের উচ্চতা চার ফুট আট ইঞ্চি, ওজন ৪৭ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে। উভয়ের ক্ষেত্রেই দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে।

প্রার্থীদের বয়স আগামী ১ অক্টোবর, ২০১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। বিবাহিত ও অবিবাহিত পুরুষ ও মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন পদটিতে।

আগ্রহী প্রার্থীরা বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মে টেলিটক মোবাইলের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ২৬ এপ্রিল সকাল ১০টা থেকে ২৮ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। ভর্তি সংক্রান্ত তথ্য পাওয়া যাবে www.bgb.gov.bd ঠিকানার মাধ্যমে। এ ছাড়া ০১৭৬৯৬০০৮৯৮ নম্বরে অথবা টেলিটক মোবাইল থেকে ১২১ নম্বরে ফোন দিয়ে সহায়তা পাওয়া যাবে।

 

এই বিভাগের আরো পোষ্ট সমূহ

Share
Updated: April 17, 2016 — 12:16 am

আমাদের পোষ্টগুলো ফলো এবং শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান ডটকম © 2016 Developed By - RUPONTI IT WORLD