যেসকল টেক মিথ বিশ্বাস করা উচিত নয়।

প্রতিনিয়ত আমরা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে থাকি। আর সবাই নিজেদের ডিভাইসটি সঠিক ভাবে ব্যবহার হচ্ছে কিনা তা নিয়ে শঙ্কায় থাকে। কেননা সামান্য অবহেলায় নষ্ট হয়ে যেতে পারে পছন্দের ডিভাইসটি। তবে ডিভাইসের বিষয়ে বেশ কিছু প্রযুক্তিগত মিথ চারদিকে ছড়িয়ে পড়েছে।

প্রতিনিয়ত আমরা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে থাকি। আর সবাই নিজেদের ডিভাইসটি সঠিক ভাবে ব্যবহার হচ্ছে কিনা তা নিয়ে শঙ্কায় থাকে। কেননা সামান্য অবহেলায় নষ্ট হয়ে যেতে পারে পছন্দের ডিভাইসটি। তবে ডিভাইসের বিষয়ে বেশ কিছু প্রযুক্তিগত মিথ চারদিকে ছড়িয়ে পড়েছে। বিজনেস ইনসাইডারে এমন কিছু মিথ দেয়া হয়েছে যা এই মুহূর্তেই অবিশ্বাস করা উচিৎ।

 

ম্যাক কম্পিউটারে ভাইরাস আক্রমণ করেনা

অনেকেই মনে করেন টেক জায়ান্ট অ্যাপলের ম্যাক কম্পিউটারে ভাইরাস আক্রমণ করেনা। কিন্তু ২০১২ সালে হাজারটা ম্যাক কম্পিউটারে ট্রোজান আক্রমণ করেছিলো।

 

প্রাইভেট/ইনকগনিটো ব্রাউজিং আপনাকে অ্যানোনিমাস(অজ্ঞাতপরিচয়) রাখে

প্রাইভেট/ইনকগনিটো নিয়ে ভুল ধারণা হল- আপনার ভিজিট করা সাইটের কোন হিস্টোরি রাখেনা কম্পিউটার ফলে অন্য কেউ আপনার পিসি ব্যবহার করলে দেখতে পাবেনা আপনি কি কি সাইট ভিজিট করেছেন। কিন্তু যে সাইট ভিজিট করছেন সেখানে আপনার পরিচয় প্রকাশ থাকছে।

 

সারা রাত ফোন চার্জ দিয়ে রাখলে ব্যাটারি ক্ষতিগ্রস্ত হয়

আধুনিক লিথিয়াম আয়ন ব্যাটারি যথেষ্ট স্মার্ট। এই ব্যাটারির যতটুকু চার্জ দরকার ততটুকুই নেবে।

 

আইফোনের ব্যাটারি পুরোপুরি শেষ হওয়ার পর আবার চার্জ করা উচিত

এটিও একটি জনপ্রিয় মিথ। আইফোন ব্যবহারের পর পুরোপুরি একবার চার্জ করা উচিত। কিন্তু পুরোপুরি চার্জ শেষ করার বিষয়টি ভুল।

 

স্মার্টফোনে মেগাপিক্সেল যত বেশি তত ভালো ক্যামেরা

১২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ক্যামেরার মধ্যে পার্থক্য কি? পার্থক্য তেমন কিছুনা। কেননা ছবির কোয়ালিটি নির্ভর করে ক্যামেরার সেন্সর কতটা আলো নিতে সক্ষম তার উপর। তাই বড় সেন্সরে বেশি পিক্সেল হতে পারে। আর মিলিয়ন পিক্সেলকেই শর্টহ্যান্ডে মেগাপিক্সেল বলা হয়।

 

স্মার্টফোনে ডিস্প্লে’র জন্য হাই রেজল্যুশন ভালো

মানুষের চোখ প্রতি ইঞ্চিতে ৩০০ পিক্সেলের বেশি পর্দা হলে আলাদা করে এর কোন প্রভেদ বুঝতে পারেনা। আর তাই একটা নির্দিষ্ট সীমার পর ফোনের ২৫৬০x১৪৪০ এমন রেজল্যুশন এর ডিসপ্লে কোন প্রভাব পড়েনা বৈকি।

 

ফোনে নেটওয়ার্কের সবগুলো বার থাকলে সেল সার্ভিস ভালো আছে

অনেকেই ফোনে নেটওয়ার্কের সবগুলো বার থাকলে মনে করেন সিগন্যাল ভালো আছে। কিন্তু এটি ভুল ধারণা। এই বারগুলো নির্দেশ করে আপনি সেল টাওয়ারের কতটা কাছাকাছি আছেন। আর ফোনে ইন্টারনেটের প্রভাব পড়ে একই সময় আরও কতজন নেটওয়ার্ক ব্যবহার করছে তার উপর।

এই বিভাগের আরো পোষ্ট সমূহ

Share

আমাদের পোষ্টগুলো ফলো এবং শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

অনুসন্ধান ডটকম © 2016