সরকারি চাকরিজীবীরা কথা বলতে পারবেন এবার বিনামূল্যে

অনলাইন ডেস্ক
Android ও IOS চালিত স্মার্টফোনের মাধ্যমে মোবাইল অ্যাপ্লিকেশন ‘ইনফো-সরকার’-এর মাধ্যমে সরকারি কর্মকর্তারা একে অন্যের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। সরকারি কর্মকর্তারা এই অ্যাপ ব্যবহার করে অডিও, ভিডিও, ইনস্ট্যান্ট মেসেজিংয়ের মাধ্যমে দেশে ও দেশের বাইরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। শুধু যোগাযোগ নয়, অ্যাপটি দিয়ে একে অন্যের অবস্থান জানা, সরকারি নথি সংগ্রহ ও সংরক্ষণও করা যাবে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে অ্যাপটি উন্নয়ন করেছে প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান রিভ সিস্টেমস। অ্যানড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চালিত স্মার্টফোন থেকে ব্যবহার করা যাবে অ্যাপটি।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনে অ্যাপ ব্যবহার নিয়ে আইসিটি বিভাগ ও রিভ সিস্টেমসের মধ্যে একটি চুক্তি হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বিসিসির নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেজ-২ এর প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব সাইফুল ইসলাম, রিভ সিস্টেমসের সিইও আজমত ইকবাল, হেড অব গ্লোবাল সেলস রায়হান হোসেন এবং এজিএম আশহাদ উল্লাহ উজ্জল প্রমুখ।
রিভ সিস্টেমসের সিইও আজমত ইকবাল জানান, ইনফো-সরকার অ্যাপের সাহায্যে সর্বাধুনিক ব্রডকাস্টিং ব্যবস্থায় যেকোনো প্রজ্ঞাপন তাত্ক্ষণিক প্রচার করার সুযোগ রয়েছে। পাশাপাশি নিজ অধিদপ্তরের সব নথি সংগ্রহ ও সংরক্ষণের জন্য তা যুক্ত করা হয়েছে নথি ব্যবস্থাপনা কার্যক্রমে।

এই বিভাগের আরো পোষ্ট সমূহ

Share

আমাদের পোষ্টগুলো ফলো এবং শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

অনুসন্ধান ডটকম © 2016