সোনালী ব্যাংকে প্রায় ১৪শ’ জনের চাকরির সুযোগ

sonali bank job

 

 

 

 

 

 

তথ্যপ্রযুক্তির বিভিন্ন পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে সোনালী ব্যাংক লিমিটেড। আবেদন করা যাবে ১৩ জুন পর্যন্ত।

পদের নাম ও সংখ্যা
সিনিয়র অফিসার (আইটি), অফিসার (আইটি), অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার (আইটি), অ্যাসিসট্যান্ট প্রোগ্রামার, অ্যাসিসট্যান্ট ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর, অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, আর্কিটেক্ট), সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, আর্কিটেক্ট) পদে কর্মকর্তা নিয়োগ দেবে সোনালী ব্যাংক লিমিটেড। সোনালী ব্যাংকের মানবসম্পদ বিভাগ সূত্রে জানা গেছে, সিনিয়র অফিসার (আইটি) পদে ১০০ জন, অফিসার (আইটি) পদে ৬০০ থেকে ৭০০ জন এবং বাকি পদগুলোতে ৫ থেকে ১০ জন করে কর্মকর্তা নেওয়া হতে পারে।

বেতনক্রম
অফিসার আইটি এবং সাব-অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার পদে বেতন স্কেল ৮০০০-১৬৫৪০ টাকা, অন্য সব পদে ১১০০০-২০৩৭০ টাকা। তবে শিক্ষানবিশকালে অফিসার আইটি এবং সাব-অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার পদে সর্বসাকল্যে বেতন ১৪১০০ টাকা এবং অন্যান্য পদে ১৮৭০০ টাকা।

আবেদনের যোগ্যতা
সিনিয়র অফিসার (আইটি) পদে চার বছরমেয়াদি স্নাতক, স্নাতক সম্মান বা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। কমপক্ষে একটি প্রথম শ্রেণি বা বিভাগ অথবা সমমানের সিজিপিএ থাকতে হবে। অফিসার (আইটি) পদে আবেদনকারীর চার বছরমেয়াদি স্নাতক অথবা তিন বা চার বছরমেয়াদি স্নাতক সম্মান বা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। উভয় পদে প্রার্থীর কম্পিউটার সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রি না থাকলে অফিস অ্যাপ্লিকেশন ও ইন্টারনেট বিষয়ে ছয় মাসের প্রশিক্ষণ থাকতে হবে।

অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার (আইটি), অ্যাসিসট্যান্ট প্রোগ্রামার, অ্যাসিসট্যান্ট ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর পদে আবেদন করতে পারবেন কম্পিউটার সায়েন্স, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক, টেলিকমিউনিকেশন, ইনফরমেশন টেকনোলজি, ফলিত পদার্থবিদ্যায় চার বছরমেয়াদি স্নাতক বা স্নাতক সম্মান ডিগ্রিধারীরা। কমপক্ষে একটি প্রথম শ্রেণি বা বিভাগ অথবা সমমানের সিজিপিএ থাকতে হবে। অ্যাসিসট্যান্ট ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর পদে পদার্থবিদ্যা, গণিত, ফলিত গণিত, পরিসংখ্যানে স্নাতক বা স্নাতক সম্মান ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। এ ক্ষেত্রে ডাটাবেসের ওপর প্রশিক্ষণ থাকতে হবে।

অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, আর্কিটেক্ট) পদে সংশ্লিষ্ট প্রকৌশল বিষয়ে স্নাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, আর্কিটেক্ট) পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট প্রকৌশল বিষয়ে তিন বা চার বছরমেয়াদি ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে।

শিক্ষাক্ষেত্রে কোনো তৃতীয় শ্রেণি বা বিভাগ থাকা যাবে না। ১৩ জুন পর্যন্ত আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩২ বছরের মধ্যে হতে হবে। সোনালী ব্যাংকে কর্মরত বিভাগীয় প্রার্থীদের বয়সসীমা ৩৫ বছর।

আবেদনের নিয়ম
ওয়েবসাইটে (www.sonalibank.com.bd) দেওয়া অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে। আপলোড করতে হবে নির্ধারিত আকারের ছবি এবং স্ক্যান করা স্বাক্ষর। আবেদন সাবমিটের আগে রিভিউ বাটনে ক্লিক করে দেখে নিতে হবে সব তথ্য ঠিক আছে কি না। পরবর্তী ধাপে প্রার্থীর ছবি, স্বাক্ষর এবং বায়োডাটাসংবলিত আবেদনপত্র ডাউনলোড বা প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে। পরবর্তী সময়ে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে এই ওয়েবসাইট থেকেই। প্রাথমিকভাবে কোনো কাগজপত্র জমা দিতে হবে না। একজন প্রার্থী একাধিক পদে আবেদন করার সুযোগ নেই।

নিয়োগ পরীক্ষা
আবেদনকারীর সংখ্যার ওপর ভিত্তি করে লিখিত বা এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষায় বাংলা, গণিত, ইংরেজি, সাধারণ জ্ঞান এবং তথ্যপ্রযুক্তির প্রশ্ন থাকবে। থাকতে পারে পদ সংশ্লিষ্ট বিষয়ের প্রশ্ন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের কাগজপত্র যাচাই-বাছাইয়ের পর মৌখিক পরীক্ষায় ডাকা হবে। মৌখিক পরীক্ষার ধাপ পেরোতে পারলেই মিলবে চাকরির সুযোগ।

সূত্রঃসিটিজি টাইমস

এই বিভাগের আরো পোষ্ট সমূহ

Share
Updated: May 24, 2015 — 10:14 am

আমাদের পোষ্টগুলো ফলো এবং শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান ডটকম © 2016 Developed By - RUPONTI IT WORLD