Adobe Photoshop , Adobe Illustrator & Adobe In-design CC 2015 সফ্টওয়্যার ফুল ভার্সন ডাউনলোড করুন। এক্টিভেশন পদ্ধতি সহ দেখানো।

 

 

কম্পিউটারে বিভিন্ন প্রফেশনাল কাজে এডোবির প্রোডাক্ট ছাড়া প্রায় একটা মুহুর্তও চলে না বললেই হয়। আপনি যদি একজন গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন তাহলে আপনার জন্য এডোবি ফটোশপ, এডোবি ইলাস্ট্রেটর এবং এডোবি ইন-ডিজাইনের কোন বিকল্প নেই।  যে জিনিস যতো ভালো দাম তার একটু বেশিই। এ কারনে এডোবির এই প্রোডাক্ট গুলোর দাম প্রায় আমাদের সাধ্যের বাহিরে। এ কারনে সেগুলো কিনে ব্যবহার করার মতো সামর্থ্য আমাদের নেই বলা চলে। কিন্তু এক মাসের ট্রায়াল হিসাবে সফটওয়্যারগুলো আমরা এডোবির নিজস্ব সাইট থেকে ডাউনলোড করতে পারবো। মজার বিষয় হচ্ছে এডোবির নিজস্ব সাইট হতে ট্রায়াল ভার্সন ডাউনলোড করে মেডিসিন ফাইলের সাহায্যে ফুল ভার্সন করে ফেলবো। তবে আর দেরি কেন? পর্যাপ্ত ডাটা নিয়ে আজই ডাউনলোডের শুরু করুন।

 

ডাউনলোড করুন এডোবির গ্রাফিক্স ডিজাইনের সফ্ওয়্যার।

এডোবি ফটোশপ, এডোবি ইলাষ্ট্রেটর, এডোবি ইন-ডিজাইনের  ডাইরেক্ট ডাউনলোড লিংক নিচে দেওয়া আছে। ডাউনলোডের ক্ষেত্রে পর্যাপ্ত ডাটা ব্যাকআপ নিয়ে ডাউনলোড শুরু করুন। কারন এখানে ছোট সাইজের কোন ফাইল নেই।

ডাউনলোডের পূর্বে অবশ্যই যে কাজগুলো করতে হবেঃ

এডোবির এই সবগুলো প্রোডাক্ট ডাউনলোড করবো আমরা এডোবির নিজস্ব সাইট হতে। আর একারনে আপনার অবশ্যই একটি এডোবি ফ্রি-অ্যাকাউন্ট প্রয়োজন হবে। অ্যাডোবি অ্যাকাউন্ট ছাড়া আপনি যদি নিচের কোন লিংক ব্যবহার করেন সেক্ষেত্রে access denied অথবা অন্যান্য এরর মেসেজ দেখাবে। সুতরাং কোন প্রকার ঝামেলা ছাড়া সফটওয়্যারগুলো ডাউনলোড করতে নিচের নির্দেশনা অনুসরণ করুন।

  • টেবিলের যেকোন লিংকে প্রবেশ করার আগে  প্রথমে এখানে ক্লিক করুন এটা খুবই জরুরী একটি বিষয়। এটি না করলে access denied অথবা অন্য মেসেজ দেখবেন।
  • যদি আপনাকে এডোবি আইডি দিয়ে লগইন করতে বলে, তাহলে একটু সময় নিয়ে একটি অ্যাডোবি আইডি তৈরী করুন।
  • এডোবির প্রোডাক্ট ডাউনলোড করার জন্য তারা আপনার কম্পিউটার ব্রাউজারে সেশন কুকি সেট করে দেয়। একারনে আপনার এডোবি আইডি তৈরী করাটা জরুরী।
  • এবার নিচের টেবিলের লিংকগুলো ব্যবহার করুন এবং নিশ্চিন্তে ডাউনলোড করুন। অবশ্যই খেয়াল রাখবেন যে আপনার পর্যাপ্ত ডাটা আছে কিনা।
Adobe CC 2015 Direct Downloads Windows Mac OS
Size Download link Size Download link
Photoshop CC 2015 (32-bit) 693 MB Download
Photoshop CC 2015 (64-bit) 797 MB Download 826 MB Download
Illustrator CC 2015 (32-bit) 1.6 GB Download
Illustrator CC 2015 (64-bit) 1.7 GB Download 1.7 GB Download
InDesign CC 2015 (32-bit) 460 MB Download
InDesign CC 2015 (64-bit) 495 MB Download 540 MB Download

 

সফটওয়্যারগুলো সব জিপ ফাইল হিসাবে ডাউনলোড হবে। সুতরাং জিপ ফাইলগুলো আনজিপ করে নিবেন। WinRAR অথবা 7-Zip সফটওয়্যার দু’টির যেকোন একটি ব্যবহার কেরে আনজিপ করতে পারবেন।

 

ইনস্টলেশন এবং একটিভেশন ঃ

আশা করছি আপনারা সফলভাবে ডাউনলোড নির্দেশনা মেনে সফটওয়্যারগুলোর জিপ ফাইল ডাউনলোড করতে পেরেছেন। এবার ডাউনলোড করা ফাইলগুলোকে ইনস্টল এবং একটিভেট করার পালা।  তবে সব কিছু করার আগে আপনার প্রয়োজন হবে বরাবরের মতোই ফুল ভার্সন করার মেডিসিন ফাইল। নিচের ডাউনলোড লিংক থেকে এখনি মেডিসিন ফাইলটি ঝটপট ডাউনলোড করে নিন। মেডিসিন ফাইলের সাইজ মাত্র ৮৯ কিলোবাইট। তাই  আপনারা যারা সফটওয়্যার ডাউনলোড করতে করতে ক্লান্ত হয়ে গেছেন তাদের আর বেশি কষ্ট করতে হবে না।

 

এডোবির সবগুলো প্রোডাক্টের জন্য  মেডিসিন ফাইল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন | অথবা এখানে ক্লিক করুন

  • মেডিসিন ফাইল ডাউনলোড শেষ হলে কম্পিউটারের ইন্টারনেট কানেকশন বন্ধ করুন। এবং মেডিসিন ফাইলের ফেতরে থাকা Disable Activation.cmd ফাইলটি রান করুন। অথবা কম্পিউটারের ‍“C:\Windows\System32\drivers\etc” লোকেশনা থাকা Hosts ফাইলে নিচের লাইনগুলো যুক্ত করে দিন।

127.0.0.1 na1r.services.adobe.com
127.0.0.1 hlrcv.stage.adobe.com
127.0.0.1 lmlicenses.wip4.adobe.com
127.0.0.1 lm.licenses.adobe.com
127.0.0.1 activate.adobe.com
127.0.0.1 practivate.adobe.com

 

এবার এডোবির যেকোন সফটওয়্যার ইনস্টল এবং একটিভেশন শুরু করুন।

এডোবির প্রত্যেকটি সফটওয়্যারের ইনস্টল এবং একটিভেশন প্রক্রিয়া একই ধরনের। তাই যেকোন একটি প্রক্রিয়া ভালোভাবে বুঝতে পারলে আপনি একই রকমভাবে সবগুলোই ইনস্টল এবং একটিভেট করতে পারবেন। আপনাদের সুবিধার জন্য আমি বহুল ব্যবহৃত এডোবি ফটোশপ সফটওয়্যারটি ইনস্টল এবং ফুল ভার্সন হিসাবে একটিভ করে দেখাবো। নিচের প্রত্যেকটি ধাপ এ কারনে খুব মনযোগ দিয়ে দেখবেন।

 

03.-Activator

মেডিসিন ফাইলে থাকা exe ফাইলটি এডমিন হিসাবে রান করুন এবং উপরের চিত্রে দেখানো ড্রপডাউন লিস্ট হতে ফটোশপ সফটওয়্যারটি নির্বাচন করুন (আপনি যেটা ইনস্টল করবেন সেটাই সিলেক্ট করবেন)।

 

001

এবার জেনারেইট বাটনে ক্লিক করলে উপরের চিত্রের মতো একটি সিরিয়াল নাম্বার পাবেন। এটাকে কপি করে রাখুন। প্রয়োজনে নোটপ্যাডে সংরক্ষণ করুন।

 

05

এবার ডাউনলোডকৃত সফটওয়্যারটির প্যাকেজ ফাইলের ভেতরের সেটাপ ফাইলটি রান করুন। এবং উপরের চিত্রের মতো আসলে দেখানো অংশে ক্লিক করুন।

 

01

এডোবি একাউন্ট দিয়ে সাইন ইন করতে বলবে। যেহেতু ইন্টারনেট কানেকশন বন্ধ করে রেখেছেন তাই সাইন ইন প্রক্রিয়া সম্ভব হবে না। এ কারনে সাইন ইন বাটনে ক্লিক করলে নিচের চিত্রের মতো উইন্ডো আসবে। আপনি চিত্রের মতো কানেক্ট লেটার বাটনে ক্লিক করুন।

02

এবার নিচের চিত্রের নির্দেশনা মত কাজ করুন।

03

এবার নিচের চিত্রের মতো মেডিসিন ফাইলের সিরিয়াল নাম্বার দেখানো বক্সে পেস্ট করুন। কাজ শেষে নেক্সট বাটন চাপুন। তাহলে ইনস্টশনের প্রক্রিয়ার জন্য ভাষা এবং অন্যান্য সেটিংস আসবে। সেগুলো নিজের মতো পরিবর্তন করে অথবা যেভাবে আছে সেভাবেই রেখে ইনস্টলেশন শেষ করুন।

04

 

 

এবার নিচের চিত্রের নির্দেশনা মত কাজ করুন।

05

 

 

এবার নিচের চিত্রের নির্দেশনা মত কাজ করুন এবং ইনস্টল প্রক্রিয়া শেষ করুন।

06

ইনস্টলেশন শেষ হলে নিচের মতো উইন্ডো আসবে এবং আপনি সফটওয়্যারটি চিত্রে দেখানো পদ্ধতিতে চালু করবেন।

07

 

নিচের নির্দেশনা মত কাজ করুন।

09

 

নিচের নির্দেশনা মত কাজ করুন।

010

নিচের নির্দেশনা মত কাজ করুন।

011

নিচের নির্দেশনা মত কাজ করুন।

012

নিচের নির্দেশনা মত কাজ করুন।

013

ব্যাস এবার আপনার সফ্টওয়্যার চালু করুন।

014

 

এই বিভাগের আরো পোষ্ট সমূহ

Share
Updated: May 18, 2016 — 10:22 am

আমাদের পোষ্টগুলো ফলো এবং শেয়ার করতে ক্লিক করুন

1 Comment

Add a Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

অনুসন্ধান ডটকম © 2016