AdSense এর বিকল্প, একবার ব্যবহার করেই দেখুন

revad

যাদের ওয়েবসাইট আছে শুধুমাত্র তাদের জন্য লেখাটি। আমরা অনেকেই অনেক Ad Network ব্যবহার করি সাইট থেকে টাকা ইনকাম করার জন্য। কেউ বা দেশী কেই বা বিদেশী অ্যাড ব্যবহার করে থাকি। আবার যাদের Google AdSense এর ভেরিফাইড একাইন্ট আছে কেবল তারাই AdSense ব্যবহার করি। কিন্তু Google AdSense পাওয়া যেন সোনার হরিণ। আবার যারা বাংলাদেশী AdSense ব্যবহার করি যেমন Green-Red, Nufa-Ad ইত্যাতি ব্যবহার করি তারা ভাল করেই জানি কিরকম ইনকাম করা যায় ওগুলো দিয়ে ভিজিটর কম হলে দিন মাত্র ১০-২০ টাকা আবার কিছু কিছু সাইট তো টাকা দিয়ে উধাও, যেমন আমাদের অ্যাড।

Google AdSense যারা ব্যবহার করি তারা ভালো করেই জানি ইনকাম বেশ ভালো তবে ঝামেলাও কম নয়। রয়েছে অনেক ধরা বাধা নিয়ম। যেমন

নিজের সাইট এর অ্যাড এ ভূলেও ক্লিক করা যাবেনা, তাহলে আইডি ব্যান হতে দেরি হবেনা।

কপিরাইট কোন সাইট গ্রহনযোগ্য নয়।

বাংলা সাইট চলবেনা।

অন্য কোন অ্যাড নেটওয়ার্ক এর সাথে একত্রে ব্যবহার করা যাবেনা ইত্যাদি ইত্যাদি

কাজেই যদি Google AdSense এর বিকল্প কিছু পাই যেটা Google AdSense এর মতই ইনকাম দেবে এবং Google AdSense এর ধরা বাধা নিয়ম থাকবেনা তাহলে খারাপ কি?

আমি “রেভিনিউ হিটস” এর কথা বলছি। আমি আমার সাইটগুলোতে বর্তমানে এই বিজ্ঞাপন ব্যবহার করছি এবং প্রতিদিন মাত্র ৩-৬ হাজার ভিজিটর দিয়ে আমার আয় হচ্ছে ৩-৫ ডালার। আর এটি ব্যবহার করার জন্য কোন ধরাবাধা নিয়ম নেই। আরোও সুভিধার বিষয় হলো কোন প্রকার বাজে বিজ্ঞাপন (যেমন পর্ন ফটো, সেক্সি এনিমেশন) দেখাবে না। কাজেই আপনি আপনার সাইট নিশ্চিন্তে এটি ব্যবহার করতে পারেন।

এর পর এখান থেকে SIGN UP অথকা Join Now তে ক্লিক করুন। এরপর আপনার নাম, সাইট এর নাম, ট্রাফিক টাইপ, সাইট URL এবং সাইট এর ধরন সিলেক্ট করুন। এবার স্টেপ-২ এ আপনার ইউজার নেই, ইমেইল ও মোবাইল নম্বর দিয়ে সাবমিট করুন। ব্যাস কাজ শেষ। এরপর এইকাউন্ট এ লগইন করে Placement থেকে Ad এর ধরন ও মাপ সিলেক্ট করে কোডটি আপনার সাইট এর নির্দিষ্ট যায়গায় বসিয়ে দিলেই হয়ে যাবে।

এই বিভাগের আরো পোষ্ট সমূহ

Share
Updated: August 23, 2015 — 1:02 am

আমাদের পোষ্টগুলো ফলো এবং শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান ডটকম © 2016 Developed By - RUPONTI IT WORLD